সাম্প্রতিক :
মুখে বলবে- নারী স্বাধীনতা, কিন্তু করবে নারী দিয়ে ব্যবসা। একটি পেঁপের মূল্য ১ লক্ষ ৬৯ হাজার টাকা! করোনায় আতংক নয়! সামান্য কয়েক টাকায় করোনার চিকিৎসা! দাবী বাংলাদেশী গবেষকের।। একটি মানবিক আবেদন – মনিরুল ইসলাম উপহারের নামে প্রতারনা! সতর্ক না হলে সর্বস্ব হারাবেন!! মানবিক সাহায্য চেয়ে ফেসবুকে আবেদন। মে মাসে ১২ তারিখে সুরাইয়া নামক নক্ষত্রের উদয় ও করোনার বিদায় একজন সৎ সঙ্গী আপনাকে জাহান্নাম থেকে বাঁচাতে পারে। যদি আপনি তাকে অনুসরন করেন। ভাইরাল করলে এটা করুন! কাজে আসতে পারে। সিলেট ওসমানি হাসপাতাল! দরকার হলে মাটি খেয়ে পড়ে থাকুন! তবুও ঘরেই থাকুন। কেন বলছি, হিসাবটা মিলিয়ে দেখুন ||
উপহারের নামে প্রতারনা! সতর্ক না হলে সর্বস্ব হারাবেন!!

উপহারের নামে প্রতারনা! সতর্ক না হলে সর্বস্ব হারাবেন!!

হঠাৎ আপনি শুনতে পেলেন, কিছু জুয়েলারি সেট, মোবাইল ফোন, বিভিন্ন উপহার সামগ্রী সেইসাথে ১০ হাজার ব্রিটিশ পাউন্ডের একটি গিফট বক্স আপনাকে কেউ গিফট হিসেবে পাঠিয়েছে ইউরোপের কোনো কান্ট্রি থেকে, কি করবেন তখন আপনি???

হ্যা, যা কিছু আপনি শুনছেন, তা কোনো স্বপ্ন নয় বাস্তব। আপনিও পেতে পারেন এরকম গিফট খুব সহজে।
এবার আসা যাক কিভাবে পাবেন এরকম দামী গিফট তার জন্য আপনাকে প্রথমে ইউরোপেরর বংশোদ্ভূত কারো সাথে ফ্রেন্ডশিপ করতে হবে, প্রয়োজনে গার্লফ্রেন্ড কিংবা বউ হওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। তবেই না পাবেন এমন দামী গিফট!!!

এখন আপনি সত্যিই সে মোতাবেক সেরকম কারোসাথে বন্ধুত্ব, প্রেমিকা কিংবা বউ হওয়ার সুযোগ পেলেন।

দিনের পর দিন আপনাদের সম্পর্ক আরো গভীর হতে লাগল কেউ কাউকে ছাড়া এক মুহূর্তও থাকতে পারছেন না। প্রতিমুহূর্ত মেসেজ, ফোনকলে ব্যস্ত সময় কাটে আপনাদের।

আর এই মধুর সম্পর্ক এক পর্যায় এতটাই মধুর হয়ে যায় যে তা প্রমাণ করার জন্য, প্রেমিক মানুষটি সত্যিই আপনার নামে একটি দামী গিফট পাঠিয়ে দিয়ে বলল, তোমার জন্য আমার সারপ্রাইজ, আমার ভালোবাসার নিদর্শন♥ এটা গ্রহণ করো।

আপনি তো খুশিতে আত্মহারা এত দামী গিফট সাথে ১০ হাজার ব্রিটিশ পাউন্ড।

কিছুদিনের মধ্যে এয়ারপোর্ট থেকে একটা ফোন এল এবং অবগত করা হল গিফটের ব্যাপারে। আপনাকে আর তখন কে পায়! এয়ারপোর্ট ম্যান আপনাকে জানালো গিফট রিসিভ করার জন্য আপনাকে ৪৪,০০০ টাকা পে করতে হবে। টাকার এমাউন্টটা একটু বেশি হলেও, আপনি মনে মনে ভাবলেন সমস্যা কি, গিফটে তো ১০ হাজার পাউন্ড আছেই এ আর ব্যাপার কি!!!

ভালোবাসায় অন্ধ হয়ে দিয়ে দিলেন ৪৪,০০০ টাকা ব্যাংক মারফত ওই এয়ারপোর্ট ম্যানের প্রেরিত মাধ্যমে, গিফটা আপনাকে বাসায় পৌঁছে দেবে এই শর্তে।

এখন অপেক্ষার পালা কিন্তু এই অপেক্ষা অন্তহীনতায় অদৃশ্য হয়ে গেল সবকিছু।
___________________

আর এভাবেই ঠকে যাচ্ছে সহজসরল মেয়েরা প্রতারকের প্রতারণায়।

আসলে ওরা এক নয় একেকটা গ্যাং।
ওরা ইন্টারন্যাশনাল গ্যাং। ওরা টার্গেট করে কিছু মেয়েদের তারপর তাদের প্রতারণা ফাঁদে ফেলে নিজেদের কার্য উদ্ধার করে।

আপনি বুঝতেও পারবেন না তাদের নিখুঁত অভিনয়। তবে সচেতনতাই হলো এর থেকে বাঁচার একমাত্র উপায়।

একজন এডিশনাল আইজির কাছ থেকে জানতে পারি, এর আগে এক কলেজ প্রফেসরের মেয়ে এরকম ফাঁদে পা দিয়েছিল, বিনিময়ে তাকে ১ লক্ষ টাকা খোয়া দিতে হয়েছিল।

সি আই ডি সূত্রে জানা যায়, একজন নাকি ১১ লক্ষ টাকা খরচ করেছিল এরকম ফাঁদে পরে কিন্তু ফলাফল জিরো।

আর এখন যে ঘটনাটি আমি বলছি তার ভিক্টিম আমার খুব নিকট আপনজন। ওর সাথে তার পরিচয় ফেসবুকে, প্রথমে বন্ধুত্ব এরপর তাকে বলল তার গার্লফ্রেন্ড হওয়ার জন্য সেতো অবাক যে কি না ইউরোপীয় বংশোদ্ভূত একজন ইংলিশম্যান, কৌতূহলবশত রাজি হয়ে গেল। ভেবেছে হয়ত টাইমপাস কিন্তু তাকে বেশিদিন অপেক্ষা করতে হয় নি তার এই Gift trap প্রমাণ করে দিল তার মূল উদ্দেশ্যটা।

সে গিফটের ফাঁদে পা দেই নি বুঝতে পেরেছে তাদের চক্রান্ত তাই সতর্ক হয়ে যায় আর যোগাযোগের চেষ্টা করে আইনের লোকদের সাথে। আর সেখানেই তাকে হতে হয়েছে নিরাশ।

সি আই ডি কিংবা র‍্যাব এদের সম্পর্কে জানার পরও তারা তাদের এরেস্ট করতে আগ্রহী না। তাদের ভাষ্যমতে, তারা এর আগেও কয়েকবার এরকম অনেককে আটক করেছে। কিন্তু কোর্টে চালানের পর ৩ মাসের মধ্যেই তারা নাকি ছাড়া পেয়ে যায়। আর শুরু করে নতুন করে তাদের অপকর্ম।

বিঃদ্রঃ আপনাদের সবার প্রতি আমার বিশেষ অনুরোধ, আপনারা এই পোস্টটি এত বেশি শেয়ার করেন, যাতে করে সবার নজরে পড়ে আর কোনো মেয়ে যেন এই প্রতারণার ফাঁদে পা না দেয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মানবতার ডাক - ২০২০
Development By Eliyas Ahmed