সাম্প্রতিক :
মুখে বলবে- নারী স্বাধীনতা, কিন্তু করবে নারী দিয়ে ব্যবসা। একটি পেঁপের মূল্য ১ লক্ষ ৬৯ হাজার টাকা! করোনায় আতংক নয়! সামান্য কয়েক টাকায় করোনার চিকিৎসা! দাবী বাংলাদেশী গবেষকের।। একটি মানবিক আবেদন – মনিরুল ইসলাম উপহারের নামে প্রতারনা! সতর্ক না হলে সর্বস্ব হারাবেন!! মানবিক সাহায্য চেয়ে ফেসবুকে আবেদন। মে মাসে ১২ তারিখে সুরাইয়া নামক নক্ষত্রের উদয় ও করোনার বিদায় একজন সৎ সঙ্গী আপনাকে জাহান্নাম থেকে বাঁচাতে পারে। যদি আপনি তাকে অনুসরন করেন। ভাইরাল করলে এটা করুন! কাজে আসতে পারে। সিলেট ওসমানি হাসপাতাল! দরকার হলে মাটি খেয়ে পড়ে থাকুন! তবুও ঘরেই থাকুন। কেন বলছি, হিসাবটা মিলিয়ে দেখুন ||
একজন সৎ সঙ্গী আপনাকে জাহান্নাম থেকে বাঁচাতে পারে। যদি আপনি তাকে অনুসরন করেন।

একজন সৎ সঙ্গী আপনাকে জাহান্নাম থেকে বাঁচাতে পারে। যদি আপনি তাকে অনুসরন করেন।

উত্তেজনায় ঘামছে ইফতি। একটু আগেই লাবণি ম্যাসেজ দিয়েছে ম্যাসেঞ্জারে।

‘আগামীকাল বাসায় কেউ থাকবে না, তুমি না আসতে চেয়েছিলা? এসো ‘।

ফজরের আগে এসে রাসেল ভাই ডাক দিয়ে একপ্রকার জোর করেই ওঠালো। মেসে থাকতে এই একটি কারণেই বিরক্ত লাগে ইফতির। যত্রতত্র মানুষ এসে অনধিকার চর্চা করে। অগত্যা বাধ্য হয়ে সালাত আদায় করতে হলো। সালাতের পর রাসেল ভাই জোর করে হাঁটতে নিয়ে গেলেন। রাসেল ভাই বললেন ‘ইফতি, তোমাকে ইউটিউবে একটি লিংক পাঠিয়েছি। কুরআন তিলাওয়াত। শুনে দেখো তো।

লাবণিদের বাসায় যাবার কথা বিকেলে। হাঁটার পর্ব শেষ করে দ্বিতীয় পর্ব ঘুম দিয়ে বেলা ১২ টা বাজাল। অতঃপর নিয়মমতো টেবিলে ল্যাপটপ নিয়ে বসল। রাসেল ভাই যে লিংক পাঠিয়েছে, কানে হেডফোন লাগিয়ে শুনল। বার পাঁচেক শোনার পর থিতু হলো।

মাথায় একটি আয়াত ঘুরছে ‘কলাত হাইতা লাক ‘।কিন্তু এর অর্থ কী। রাসেল ভাইকে জিজ্ঞেস করায় তিনি বললেন এটি সুরা ইউসুফের আয়াত। কীভাবে নবীইউসুফ (আঃ) এক নারীর ষড়যন্ত্র থেকে বাঁচতে পেরেছিলেন। আল্লাহ কীভাবে তার প্রিয় বান্দাকে অশ্লিলতা থেকে হিফাজত করলেন। চমৎকার এক কাহিনি।

বিকালে লাবণির বাসায় যাবার কথা। এখন ৪ টা বাজে। খচখচ করছে বুকের ভেতর। একটু আগে রাসেল ভাইয়ের শোনানোর কাহিনিটি বারবার মনে পড়ছে। প্রাসাদের এক কোনে এক নারী সকলের আড়ালে নবী ইউসুফকে বললেন – ‘হাইতা লাক ‘ – কাছে এসো। তিনি কোনো কিছু না ভেবে উল্টো দৌড় দিয়েছিলেন। আর আমি কিনা উল্টো একটি মেয়ের কাছে দৌড়ে যেতে চাচ্ছি! লাবণির বাসায় যাওয়ার উদ্দেশ্য ইফতি ভালো করেই জানত। এটি নিতান্ত মনের কোনো প্রেম নয়। দৈহিক একটি চাহিদা। নিতান্তই একটি অবৈধ ও গর্হিত কাজ। ৪ টা থেকে ৫ টা। মনটাকে শক্ত করে বাঁধল। ঠিক ৫ টায় লাবণির ম্যাসেজ – কোথায় তুমি? ইফতি একবার চেয়েছিল রিপ্লাই দেবে ; কিন্তু ভাবল এ রিপ্লাই থেকে শয়তান বহুদুর নিয়ে যেতে পারে। লাবণিকে ব্লক করে দেবার আগে মনে মনে পড়ল ‘ মাআযাল্লাহ ( আল্লাহর কাছে আশ্রয় চাই) ‘।

আলহামদুলিল্লাহ
পবিত্র প্রত্যাখ্যান
গল্পগুলো অন্যরকম।

টাইমলাইন থেকে নেয়া

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + six =




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মানবতার ডাক - ২০২০
Development By Eliyas Ahmed