সাম্প্রতিক :
মুখে বলবে- নারী স্বাধীনতা, কিন্তু করবে নারী দিয়ে ব্যবসা। একটি পেঁপের মূল্য ১ লক্ষ ৬৯ হাজার টাকা! করোনায় আতংক নয়! সামান্য কয়েক টাকায় করোনার চিকিৎসা! দাবী বাংলাদেশী গবেষকের।। একটি মানবিক আবেদন – মনিরুল ইসলাম উপহারের নামে প্রতারনা! সতর্ক না হলে সর্বস্ব হারাবেন!! মানবিক সাহায্য চেয়ে ফেসবুকে আবেদন। মে মাসে ১২ তারিখে সুরাইয়া নামক নক্ষত্রের উদয় ও করোনার বিদায় একজন সৎ সঙ্গী আপনাকে জাহান্নাম থেকে বাঁচাতে পারে। যদি আপনি তাকে অনুসরন করেন। ভাইরাল করলে এটা করুন! কাজে আসতে পারে। সিলেট ওসমানি হাসপাতাল! দরকার হলে মাটি খেয়ে পড়ে থাকুন! তবুও ঘরেই থাকুন। কেন বলছি, হিসাবটা মিলিয়ে দেখুন ||
এই সেই আমেরিকান রণতরী রোজভেল্ট! আজ করোনায় মৃত্যুর প্রহর গুনছে!

এই সেই আমেরিকান রণতরী রোজভেল্ট! আজ করোনায় মৃত্যুর প্রহর গুনছে!

এই সেই আমেরিকান সবচেয়ে বড় রনতরী রোজভেল্ট দাপিয়ে বেড়িয়েছে সাগর, মহাসাগর আর কাঁপিয়েছে পুরো বিশ্ব।

এটার উপরিভাগটি ছোট খাট একটি বিমান বন্দর। ৪ হাজার সৈন্য একসাথে থাকতে পারে এই জাহাজে। এখান থেকেই আমেরিকার বেশিরভাগ যুদ্ধবিমান আগ্রাসনী হামলা চালিয়েছে আফগানিস্তান, লিবিয়া, ইরাক, সিরিয়া।

সৃষ্টিকর্তার কি খেলা এবং ভাগ্যের কি নির্মম পরিহাস যে ৪ হাজার সৈন্য এই তরীতে ছিল, তাদের প্রায় ৩শ জন সৈন্য করোনায় আক্রান্ত। বাঁচার আকুঁতি জানাচ্ছে বার বার, কিন্তু ট্রাম্প প্রশাসন তাদেরকে ফিরিয়ে নিবে থাক দুরের কথা তাদেরকে চিকিৎসাটুকু দিচ্ছেনা। হয়ত আজকের করোনা আক্রান্ত বিশ্ব দেখবে তাদের করুন মৃত্যু, তারা বুঝে নিবে তাদের মৃত্যু যন্ত্রনা।

আর হাসিবে পুরো আফগান, লিবিয়ান, ইরাক আর সিরিয়ানরা। সেও কিন্তু হাসবে যে শিশু বলেছিল,
“তোমরা আমার উপর অন্যায় করেছো, আমার আল্লাহ কে সবকিছু বলে দিব”
এপ্রিলের ১ তারিখে আমেরিকা করোনা আক্রান্তের সংখায় ১ নাম্বারে চলে আসছে। ২ লক্ষ ৬ হাজারেরও বেশী লোক আক্রান্ত।

এবার আসি করোনায় আক্রান্ত সব দেশের মধ্যে যারা বেশী ক্ষতিগ্রস্থ তাদের জুলুমের ইতিহাসে।
চীন – কিছুদিন আগেই তারা ঘোষনা করেছিল, কোরআনকে সংশোধন করবে। উইঘুর মুসলিমদের নির্যাতনের কথা কে না জানে। বর্বর নির্যাতনের বিচার তো আল্লাহপাক কোন না কোনভাবে করতে হবে।

পহেলা এপ্রিলে স্পেনের হিসাব দেখুন।  শুরু হলো ঝাকে ঝাকে সংক্রমনের পালা! ২ তারিখ সবচেয়ে বেশী সংক্রমন স্পেনে। কারন, মুসলিমদের বোকা বানানোর প্রতিশোধ এভাবেই হতে হবে। আল্লাহ তাআলা ছাড় দেন, কিন্তু ছেড়ে দেননা। এটা আবারও প্রমান হলো।

ইটালী,  প্রকাশ্যে আজান দেয়া নিষিদ্ধ ছিল, গোপনে তাদের গির্জায় মহানবী হযরত মোহাম্মদ (স) এর ব্যাঙ্গচিত্রের মুর্তি টানিয়ে রেখেছিল।
আজ তার হিসাব সুদাসলে গুনছে। ফার্মের মুরগীর মতো লাশ গুনতে হচ্ছে। অবশেষে প্রধানমন্ত্রী আকাশের দ্বারস্থ হওয়ার কথাই বলছেন। আপনি পাপ করে হয়ত পার পেয়ে যাবেন, কিন্তু মাশুল আপনার পরবর্তী প্রজন্মের জন্য জমা রেখে গেলেন।  প্রমান ইটালির কাছ থেকে পাওয়া গেল।

এভাবে যতগুলো দেশ মারাত্মক আক্রান্ত, তাদের ইতিহাস খুব কালো। এবার ইসরাইলের পালা,  আর তা দেখতে হয়ত আমরা কিছুদিন ধৈর্য্য ধরতে হবে। হয়ত সবার শেষেই ধরবে। তবে তাকে হয়ত খুব ভালভাবে ধরবে।
কেউ প্রশ্ন করতে পারেন, ইরান তো মুসলিম রাস্ট্র!  তাদের ও তো করুন অবস্থা।
না, ইরান মুসলিম নয়। ওরা শিয়া,  আর শিয়া কখনই মুসলিম হতে পারেনা। ওরা আমেরিকানদের চেয়েও নিকৃষ্ট।
সবশেষে,  এটাই বলব, একটা মহামারী তখনই সৃষ্টিকর্তার অনুমতিক্রমে পৃথিবীতে আসে,  যখন পৃথিবী জালেমদের অনুকুলে চলে আসে। আমরা ইসলামের ইতিহাস থেকে এটাই জেনেছি, একজনের ভূলে জাহাজ ডুবেছিল, কিন্তু মরেছে কিছু নিরপরাধ ব্যাক্তি, কারন – নিরপরাধ ব্যাক্তি অপরাধীর সঙ্গী হয়ে আসছিল।
আমরা এই জুলুৃমের প্রতিবাদ করি নাই। তাই আমরাও নির্দোষ নই। তবে তওবা করলে হয়ত ফানাহ পেতে পারি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মানবতার ডাক - ২০২০
Development By Eliyas Ahmed