মেয়েদের জন্য গুরুত্বপূর্ণ একটা পরামর্শ ! বাঁচতে হলে জানতে হবে।

মেয়েদের জন্য গুরুত্বপূর্ণ একটা পরামর্শ ! বাঁচতে হলে জানতে হবে।

একটি সতর্কতামূলক বানী!

দেশের অবস্থা সম্পর্কে অবুজ শিশুকে জিজ্ঞাসা করলেও বলে দিতে পারবে, খুব খারাপ। তবে এই খারাপ পরিস্থিতিতে আমরা প্রায় মানিয়ে নিয়েছি,  এই জন্য যে,  এই পরস্থিতির পরিবর্তন হবে বলে আমাদের মনে হয়না। তাই আজ হতাশ হয়েই কিছু পরামর্শ নিয়ে আসছি শুধু মেয়েদের জন্য, কারন – মেয়েরাই আজ বেশী নিরাপত্তাহীনতায় আছে।

“আপনাদের মেয়েদের উদ্দেশ্যে একটা কথা বলতে চাই, মনে করুন একজন বন্ধু, শুভাকাঙ্ক্ষী বা সাধারণ মানুষ হিসেবেই বলতেছি। বর্তমানে দেশের অবস্থাটা খুবই শোচনীয়, খুবই অবস্থা খারাপ তাই রাস্তা ঘাটে নিজে এবং নিজের কাছের যত মেয়ে বন্ধু, বোন বা কাছের মানুষ আছে সবাইকেই বলবেন দেখে শুনে, সাবধানে চলাফেরা করতে। যারা বাসে যাতায়াত করেন দূরে কলেজে, ভার্সিটি বা কোথাও যান ভরা বাসে যাবেন। খালি বাসে বা লোক কম বাসে চড়বেন না, অস্বচ্ছ জানালা ওয়ালা বাসেও চড়বেন না আর সন্ধ্যার পর কাজ না থাকলে চেষ্টা করবেন বাসার বাহিরে না থাকতে! আর ছেলেদের বলতেছি আপনারাও আপনার কাছের মানুষ, স্ত্রী, গার্লফ্রেন্ড, বান্ধবী, বোন, পরিবারের মানুষকেও এই কথাগুলো বলে দিতে পারেন বলা তো যায়না কার কথায় কোথায় কখন কাজে লেগে যায়!

আর সবশেষ একটি কথা বিপদের সময় মাথা ঠিক থাকেনা তাই যতই কিছু হোক না কেনো নিজের মাথাটাকে ঠিক রাখবেন, খেই হারাবেন না তাহলেই সবশেষ আর মনে রাখবেন একটি নাম্বার ৯৯৯ টাকা না থাকলেও এটিতে কল যাবে!

ধন্যবাদ এটাই বলার ছিলো এখন মানা না মানা আপনার কাজ তাও রিকোয়েস্ট করবো মানতে! নিজের সম্মান এবং নিজেকে রক্ষার কাজটা নিজেকেই করতে হবে অন্য কেউ এসে করবেনা তাই ভাবুন এবং সঠিক কাজটা করুন!

বিঃদ্রঃ বর্তমান দেশের সমসাময়িক অবস্থাই ভীষণ ভাবাচ্ছে তাই আপনাদের সাথে শেয়ার করার এবং সর্তক করার চেষ্টা করলাম জানিনা কতটা কাজে দিবে!
©moyna

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মানবতার ডাক - ২০২০
Development By Eliyas Ahmed